কাঁচখেলা রেপার্টরি থিয়েটার নিয়ে আসছে ‘মুজিবের মেয়ে’

প্রতিটি মানুষের জীবনই এক একটি উপন্যাস। হাসি-কান্না আনন্দ-বেদনা মিলেমিশে একাকার হয়ে থাকে জীবনের বাঁকে বাঁকে । সেই বেদনার্ত জীবন থেকে মুক্তি পেতেই আমরা আশ্রয় খুঁজি কবিতা গান অথবা নাটকের মঞ্চে ।

সাহিত্যই নাকি মানুষকে খুব সহজ আর নির্মল রাখে জীবনের জটিলতা থেকে বাঁচতে, এমনটাই বলছিলেন, ‘কাঁচ খেলা রেপার্টরি থিয়েটারের ‘সভাপতি ওয়াহিদুল ইসলাম।

আজ বুধবার -২৮ অক্টোবর ২০২০ । এটি আমাদের জন্য সত্যি এক অভিনব এবং স্মৃতিময় দিন ।কারণ ‘কাঁচখেলা রেপার্টরি থিয়েটার’ আজ আমাদের হাতে তুলে দিলো নাট্যকার নাসরিন মুস্তাফার রচনায় “মুজিবের মেয়ে ” নাটকের স্ক্রিপ্ট । যার নির্দেশনায় রয়েছেন ড. আইরিন পারভীন লোপা ।জনপ্রিয় মঞ্চ অভিনেতা এবং বিশিষ্ট গায়ক অশোক বিশ্বাস তার কাঁঠাল বাগানের বাসায় আয়োজন করেন আজকের এই অভিভূত এবং রোমাঞ্চিত হবার মতো মুহূর্তটি ।আয়োজনটিকে আরো বেশি মনোমুগ্ধকর করে তোলেন ‘কাঁচখেলা রেপার্টরি থিয়েটারের ‘ সহ-সভাপতি একজন বরেন্য নাট্যাভিনেতা সায়েম সামাদ । আজকের এই সভায় আরও উপস্থিত ছিলেন —-রোজিনা রাখী ,মুনমুন খান ,জহির খান,রিমু সিদ্দিক ,মোঃ রাফিউল ইসলাম অনিক ও রায়হান ইসলাম – এক ঝাঁক তরুণ প্রজন্ম , যারা নাটকের জন্য নিবেদিত প্রাণ ।শুরুতেই বলছিলাম জীবন এক উপন্যাস ।এই উপন্যাস আজকের ডিজিটাল সময়ের তারুণ্যের কাছে অনেকটাই অধরা ।সেই অধরা পুরোনো সময়কে নতুন করে জানতে কাঁচখেলা মঞ্চে নিয়ে আসছে ” মুজিবের মেয়ে “।

রোজিনা রাখী

Leave a Reply