আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য ফেসবুক নিয়ে এলো ডার্ক মোড

ফয়সাল আহমেদ

সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম  ফেসবুক নতুন একটি অপশন যোগ করেছে তাদের এ্যাপলিকেশনে যেটি ডার্ক মোড নামকরণ করা হয়েছে, গত শুক্রবার ফেসবুকের সহায়তায় নির্মিত একটি ভিডিও শেয়ার করেছেন অ্যাপ গবেষক জেন মাঞ্চুন ওয়াংয়ের একটি টুইটের মাধ্যমে । যার ফলে যখন কোন ব্যবহারকারী ডার্ক মোড অন করবে, তখন পুরো এ্যাপলিকেশন টি অন্ধকার মোডে চলে যাবে। ফেসবুক ইতিমধ্যে তার সামাজিক নেটওয়ার্কের ডেস্কটপ সংস্করণের জন্য একটি ডার্ক মোড বিকল্প সরবরাহ করেছে, এবং হোয়াটসঅ্যাপ এবং ম্যাসেঞ্জারসহ সংস্থার বেশ কয়েকটি মোবাইল অ্যাপ্লিকেশন ইতিমধ্যে অন্ধকার মোড রয়েছে। এই অন্ধকার মোড ব্যবহারের ফলে ফোনের চার্জ বাঁচানো এবং চোখের স্ট্রেন হ্রাস করার জন্য বেশ জনপ্রিয় হচ্ছে এই ডার্ক মোড।

গত সোমবার ফেসবুকের এক মুখপাত্র  ইমেইলের মাধ্যমে জানান “আমরা জানি লোকেরা ডার্ক মোড চাচ্ছে তবে তাদের আর বেশি দিন অপেক্ষা করতে হবে না।” “আগামী কয়েক সপ্তাহ ধরে আমরা বিশ্বব্যাপী এটিকে রোল আউট করার সাথে সাথে ব্যবহারকারীরা তাদের ফেসবুক অ্যাপ্লিকেশন সেটিংসে বিকল্প অপশনটি দেখতে শুরু করবে”

”কীভাবে ফেসবুকে ডার্ক মোড সক্ষম করবেন”
অ্যান্ড্রয়েড এবং আইওএসে ফেসবুকের জন্য ডার্ক মোড চালু করতে, আপনার ফোনে অ্যাপ্লিকেশনটি খুলুন। নেভিগেশনের মেনুতে যান , সেটিংস এবং গোপনীয়তায় স্ক্রোল করুন। ডার্ক মোডে ক্লিক করুন, এবং তারপরে আপনার কাছে অন, অফ বা সিস্টেম নির্বাচন করার বিকল্প থাকবে যা আপনার ফোনের সিস্টেম সেটিংসের ভিত্তিতে অন্ধকার মোড সামঞ্জস্য করতে পারবেন।

Leave a Reply