ইরান ও সিরিয়ায় ইসরাইলি বিমান হামলা : ৩ সেনা নিহত আহত ১

বৈশাখী সাহা

ইরান ও সিরিয়ার সামরিক বাহিনী লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এতে ৩ জন নিহত ও ১ জন সেনা আহত হয়েছেন। ইসরাইলের উত্তর সীমান্তে বিস্ফোরক ডিভাইসের জবাবে এ হামলা চালানো হয়েছে বলে জানায় ইসরাইলি সেনাবাহিনী।

বুধবার ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, ইরানি কুডস বাহিনী এবং সিরিয়ার সশস্ত্র বাহিনীকে লক্ষ্য করে তাদের যুদ্ধবিমানগুলো রাতভর হামলা চালায়।

আইএসআর-এর লক্ষ্যবস্তুতে ছিল, স্টোরেজ সুবিধা, সদর দফতর এবং সামরিক কম্পাউন্ডসের পাশাপাশি “সিরিয়ার পৃষ্ঠ থেকেএয়ার মিসাইল ব্যাটারিসমুহে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা জানিয়েছে, ইসরাইলি আগ্রাসনে তিনজন সামরিক কর্মী নিহত ও একজন আহত হয়েছেন।

২০১১ সালে গৃহযুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরাইল সিরিয়ায় কয়েকশো বিমান এবং ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে, ইরান ও লেবাননের হিজবুল্লাহ বাহিনী এবং সরকারি সেনাকে লক্ষ্য করে এই হামলা চালিয়েছে।

মঙ্গলবার ইসরাইলি সেনাবাহিনী জানিয়েছে, এটি দখলকৃত গোলান হাইটসের পাশের জায়গায় উন্নত বিস্ফোরক ডিভাইস (আইইডি) দেখতে পেয়েছে তারা। সিরিয়ায় ইরানি প্রবেশের এটি আরও সুস্পষ্ট প্রমাণ বলে অভিহিত করে।

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টজ মঙ্গলবার উত্তরের সীমান্ত সফর করে বলেন, ১৯৬৭ সালের মধ্যপ্রাচ্যের যুদ্ধে সিরিয়া থেকে দখল করা অঞ্চল গোলানে বিস্ফোরক রোপণ সহ্য করবে না ইসরাইল।

তথ্যসূত্র : সংবাদ সংস্থা /ছবি : আল জাজিরা

Leave a Reply