সরকার মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ মর্যাদা নিশ্চিত করেছেন: এমপি বাদশাহ্


দৌলতপুর প্রতিনিধি :
কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সাংসদ অ্যাড. আ.কা.ম সরওয়ার জাহান বাদশাহ্ বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকার মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকার মুক্তিযোদ্ধাদের রাষ্ট্রীয় মর্যাদা দেয়ার সাথে সাথে তাদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করেছেন। মুক্তিযোদ্ধারা যেন আর্থিক ভাবে অস্বচ্ছল না থাকে সে জন্য ভাতা বৃদ্ধি করে ২০ হাজার টাকা করছেন। অচিরেই মুক্তিযোদ্ধারা প্রতি মাসে ২০ হাজার করে টাকা ভাতা পাবেন। প্রতিটি মুক্তিযোদ্ধাকে বাড়ি দেয়ার কর্মসূচী চলমান রয়েছে। মুখে বড় বড় কথা বললেও একমাত্র আওয়ামীলীগ সরকার ছাড়া অন্য কোন সরকার মুক্তিযোদ্ধাদের মর্যাদা ও সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে উদ্যোগ নেয়নি

সাংসদ বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সব সময় জাতীর শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের পাশে অতীতে ছিলাম, বর্তমানে আছি এবং ভবিষ্যতেও থাকবো। সোমবার দুপুরে মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বোল বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলার ফিলিপনগরে পিএসএস মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে উপজেলার অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের মাঝে সাংসদের নিজস্ব উদ্যোগে এ কম্বোল বিতরন করা হয়। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা অস্বচ্ছল মুক্তিযোদ্ধারা ছাড়াও মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দৌলতপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা হায়দার আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা অনারেবল ক্যাপ্টেন (অব:) নুর বক্স, পিএসএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইছাহক আলী, প্রধান শিক্ষক রাকিবুল ইসলাস প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট সমাজসেবক মাহাবুবুর রহমান মাষ্টার।


Leave a Reply